1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক

শেরপুরে উত্তরা ব্যাংকের উদ্যোগে শিক্ষারথীদের জন্য স্কুল ব্যাংকিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৫৩৬ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধিঃশেরপুরে শিক্ষারথীদের জন্য স্কুল ব্যাংকিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।আরথিক সাক্ষরতা করমসূচির আওতায় শনিবার দুপুরে উত্তরা ব্যাংক পিএলসি, শেরপুর শাখার আয়োজনে শহরের অষ্টমীতলা এলাকার শেরপুর মেমোরিয়াল হাইস্কুলে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের শেরপুর শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আরিফ মৃধা।

উক্ত সভায় সভাপতিত্ব করেন শেরপুর মেমোরিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক মো.জাহাঙ্গীর আলম।

সভায় শিক্ষারথীদের জন্য ব্যাংকিং বা স্কুল ব্যাংকিং বিষয়ে বিস্তারিত তথ্য উল্লেখ করে বক্তব্য দেন ব্যাংকের জ্যেষ্ঠ করমকরতা মো. মেহেদী হাসান।সভায় প্রধান অতিথি ব্যাংকের ব্যবস্থাপক মোহাম্মদ আরিফ মৃধা বলেন, বাংলাদেশ সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়ন ও ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং জাতীয় আরথিক অন্তর্ভুক্তি কৌশল বাস্তবায়নে সবার জন্য আরথিক অন্তর্ভুক্তি নিশ্চিতকরণে আপামর জনগোষ্ঠির মধ্যে আরথিক সাক্ষরতা বিস্তার অপরিহার্য। এ লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নিরদেশনা অনুযায়ী উত্তরা ব্যাংক, শেরপুর শাখা স্কুল শিক্ষারথীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য আরথিক সাক্ষরতা করমসূচি পালন করছে। এর অংশ হিসেবে স্কুল শিক্ষারথীদের ব্যাংকিং বা স্কুল ব্যাংকিং বিষয়ে সম্যক ধারণা দেওয়া হচ্ছে।আলোচনা সভায় শেরপুর মেমোরিয়াল হাইস্কুলের বিভিন্ন শ্রেণির ৫০ জন মেধাবী শিক্ষারথী অংশ নেয়। পরে ব্যাংকের পক্ষ থেকে স্কুল ব্যাংকিং কারযক্রমের আওতায় কোনো টাকা ছাড়াই তাদের নামে হিসাব খুলে দেওয়া হয়। সেইসঙ্গে তাদের বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।এখন থেকে ওই শিক্ষারথীরা উত্তরা ব্যাংক, শেরপুর শাখায় আরথিক লেনদেন করতে পারবে।

শেয়ার করুন

আরো দেখুন......